ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে বাগেরহাটে গুমট আবহাওয়া, গুড়ি গুড়ি বৃষ্টি

শহিদুল ইসলাম

ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে বাগেরহাটে গুমট আবহাওয়ার সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে বাগেরহাট শহর ছিল রোদ ঝলমলে থাকলেও বেশ কয়েকবার বৃষ্টি হয়েছে, বর্তমানে মেঘাচ্ছন্ন হয়ে গেছে আকাশ। সেই সাথে জেলার অন্যান্য উপজেলায় সময়ের সাথে সাথে বাড়ছে গুমট আবহাওয়ার পরিমান।গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে শরণখোলা ও মোরেলগঞ্জ উপজেলায়।স্বাভাবিকের চেয়ে বাতাসের অতিরিক্ত চাপও লক্ষ করা গেছে উপজেলাগুলোতে।মেঘের গর্জনও ছিল অনেক।

তবে সময়ের সাথে সাথে মোংলার পশুর নদী, শরণখোলার বলেশ্বর নদী এবং মোরেলগঞ্জের পানগুছি নদীর পানি বিৃদ্ধি পাচ্ছে। এলাকাগুলোতে অতিরিক্ত সতর্কতা জারি করেছে স্থানীয় প্রশাসন।

তবে কোথাও কোথাও কিছু ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাত হয়েছে। বাতাসের প্রভাবে গাছ পরে সদর উপজেলার রনজিতপুর গ্রামে শাহনুর বেগম (৫০) নামের এক নারীর মৃত্যু হয়েছে।

মোংলা বন্দর ও পশুর চ্যানেলে নৌবাহিনী এবং কোস্টগার্ডের উদ্ধারকারী জাহাজ প্রস্তুত রয়েছে। মোংলাবন্দরের মালামাল লোড-আনলোড বন্ধ রয়েছে। বন্দরে অবস্থানরত ১৬ জাহাজ নিরাপদে আছে।

বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার মোঃ দুরুল হুদা জানান, আমরা সবাই বন্দরে আছি। মাঝে মাঝে বৃষ্টি, মাঝে মাঝে

বাতাস হচ্ছে আাবার  থেমে যাচ্ছে, তবে বাতাসের গতিবেগ কম আছে। তিনি আরও বলেন, বন্দরের লোড আনলোড বন্ধ রয়েছে। বন্দরে অবস্থিত সকল জাহাজ নিরাপদ অবস্থানে রয়েছে বলে জানান এ কর্মকর্তা।