কচুয়া প্রেসক্লাবের ৩যুগ পুর্তি উৎসব

মোঃ মঈনুল ইসলাম, কচুয়া প্রতিনিধি
নানা আয়োজনের মধ্যদিয়ে বাগেরহাটের কচুয়া প্রেসক্লাবের ৩যুগ পুর্তি উৎসব পালিত হয়েছে। গতকাল সকালে বর্ণাঢ্য র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কচুয়া প্রেসক্লাবের সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক অতিরিক্ত মহাপরিচালক সেখ সালেক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো.মিজানুর রহমান, অতিঃসচিব(অবঃ)কামরুন্নাহার, উপ-সচিব স্বপন কুমার মন্ডল, উপ-পরিচালক(স্বাস্থ্য) ডা.স্বপন কুমার মিত্র, পিরোজপুর সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ সাইফুল্লাহ, বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সরকারী শহীদ শেখ আবু নাসের মহিলা কলেজের অধ্যক্ষ মো.সাইফুল ইসলাম।
কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাজী সাইদুজ্জামান ও সহসভাপতি সমির বরণ পাইকের সঞ্চালনায় এসময়ে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেভি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সরদার জাহিদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শিবু প্রসাদ বসু,মানবাধিকার খবরের সম্পাদক রিয়াজ উদ্দিন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মেহেদী হাসান, মৈত্রী ইকোভিলেজের ব্যবস্থাপনা পরিচালক কেএম ফরিদ হাসান, বিজয় টিভির সংবাদ উপস্থাপক কনুজ শিকদার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজরা জাহিদুল ইসলাম মন্নু প্রমুখ।
পরে এলাকা ও দেশের জন্য বিশেষ অবদান রাখা কচুয়ার জীবিত ও মৃত গুণী ব্যাক্তিদের সম্মাননা প্রদান করা হয়। এর আগে স্মরণিকার মোড়ক উম্মোচন করা হয়।
অনুষ্ঠানে কয়েকজনকে আনুষ্ঠানিকভাবে সম্মান সূচক আজীবন সদস্য করা হয়। এর মধ্যে দৈনিক আমার সংবাদের কচুয়া উপজেলা প্রতিনিধি মোঃ মঈনুল ইসলামকে সম্মান সূচক আজীবন সদস্য করা হয়।