রমজানের প্রথম জুমায় ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে মুসল্লিদের ভীড়

নিজস্ব প্রতিবেদক: পবিত্র রমজান মাসের প্রথম জুমার নামাজে ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে মুসল্লিদের ভীড় লক্ষ করা গেছে। বছরের সব সময় পর্যটকদের আনাগোনায় মুখরিত থাকলেও রমজানের সময় দূরদূরান্ত থেকে জুমার নামাজ আদায় করতে আসেন অনেকে। শুক্রবার (৯ মে) রমজানের প্রথম জুমায় মসজিদে সাধারণের থেকে অনেক বেশি মুসল্লির উপস্থিতি ছিল। রমজানের প্রথম জুমার নামাজে ইমামতি করে ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ হেলাল উদ্দিন। ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান বাচ্চু, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ মনির হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা নামাজ আদায় করেন।
ফকিরহাট থেকে জুমার নামাজ আদায় করতে আসা শিহাব উদ্দিন রুবেল বলেন, আগেই নিয়ত করেছিলাম, রমজানের প্রথম জুমা ষাটগম্বুজ মসজিদে পড়ব। তাই এসেছি। ঐতিহাসিক এ মসজিদে নামাজ পড়তে ভাল লাগে।
ইমরান হোসেন বলেন, ষাটগম্বুজ মসজিদে আসলে অতীতে মুসলিম স্থাপত্য যে কত সম্মৃদ্ধ ছিল তা বোঝা যায়। রমজানের প্রথম জুমা এখানে পড়তে পেরে ভাল লাগছে।
ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোঃ হেলাল উদ্দিন বলেন রমজানের সকল প্রস্তুতি রয়েছে আমাদের। দুইজন সনামধন্য হাফেজ দ্বারা খতম তারাবী পড়া হয়। প্রতিদিন দেড় থেকে দুইশ মানুষ এখানে ইফতারি করে। অনেক সময় বেশিও হয়। রমজান মাসে অনেক দূরদূরান্ত থেকে মানুষ এখানে নামাজ আদায় করতে আসেন।