বাগেরহাটে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৬, আহত ১৫

বাগেরহাটে দূর্ঘটনা কবলিত বাস

তানজীম আহমেদ

বাগেরহাটের ফকিরহাটে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন।

শনিবার (১৮ মে) সকালে খুলনার রুপসা থেকে গোপালগঞ্জের ঘোনা পাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাস (বগুড়া ব-৪৭৪৫)

ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার কাকডাঙ্গা এলাকায় পৌছালে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই একজন নারীসহ পাঁচ জন নিহত হয়। পরে হাসপাতালে নেয়ার পথে আরও একজন নিহত হয়। নিহতদের মধ্যে ৪ জন বাস যাত্রী, একজন চালক ও একজন সড়কের পাশে কর্মরত নির্মান শ্রমিক। নিহতদের মরদেহ উদ্ধার করে কাটাখালী হাইওয়ে থানায় রাখা হয়েছে।

নিহতরা হলেন, বাগেরহাট সদর উপজেলার কোদলা গ্রামের হাকিমের ছেলে হেকমত বিশ্বাস (৪৫), খুলনা জেলার কয়রা উপজেলার অর্জুনপুর গ্রামের কাদের সরদারের ছেলে কুদ্দুস সরদার (৬০), খুলনার রূপসা উপজেলার নৈহাটি গ্রামের আবুবক্করের ছেলে বাস চালক ফরহাদ (৪৫), রুপসা উপজেলার পাচআনি গ্রামের ছালামের ছেলে বাসের হেলপার সুমন, সড়কের পাশের নির্মান শ্রমিক কয়রা উপজেলার দেলোয়ার (৬০) এবং ফকিরহাট উপজেলার বৈলতলী গ্রামের সেলিম শেখের স্ত্রী হোসনেয়ারা (৩০)।

ঘটনার পরপরই ফকিরহাট থানা পুলিশ, কাটাখালী হাইওয়ে থানা পুলিশ এবং বাগেরহাট ফায়ার সার্ভিসের সদস্যরা নিহতদের মরদেহ উদ্ধার এবং আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠিয়েছে।

প্রত্যক্ষদর্শী হাবিবুল্লাহ মাহবুবু বলেন, দেখ লাম বাসটি দ্রুত গতিতে বাসটি চলে আসল। একটি ছোট গাছের সাথে ধাক্কা লেগে, পাশের এক শ্রমিককে পিসে দিয়ে বাসটি উল্টো দিকে ঘুরে বড় একটি গাছের সাথে ধাক্কা লাগে। এরপরে আমরা সকলে দৌড়ে আসি উদ্ধার কাজে অংশ নেই।

আরেক প্রত্যক্ষদর্শী হাফিজুর রহমান বলেন, মাঠে কাজ করছিলাম হঠাৎ শুনি বিকট শব্দ। দৌড়ে এসে দেখি বাসটির উল্টে গেছে। আর লোকজন মা-বাবা করে চিল্লাছে।

বাগেরহাটে দূর্ঘটনা কবলিত বাস

মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিটলার গোলদার বলেন, গাড়িটি দেখে মনে হচ্ছিল গাড়িটি লক্কর ঝক্কর অবস্থা। দ্রুত গতিতে গাড়ি চালিয়ে এসেই কাকডাঙ্গা এলকায় এসে র্দূটনায় পড়ে। মহাসড়কে এ ধরণের লক্কর ঝক্কর গাড়ি চলাচলেই এ দূর্ঘটনা ঘটছে।

ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু জাহিদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছি। নিহত ছয় জনের মরদেহ কাটাখালী হাইওয়ে থানায় নেয়া হয়েছে।

বাগেরহাট ফায়ার সাভিসের উপসর্হকারী পরিচালক মাসুদ সরদার জানান, খুলনার রুপসা থেকে গোপালগঞ্জের গোনা পাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাস (বগুড়া ব-৪৭৪৫) ফকিরহাট ফকিরহাট উপজেলার ফলতিতা বাজারের কাকডাঙ্গা নামক স্থানে যাত্রীবাহী নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে খাদে পড়ে ঘটনাস্থলেই চাকলসহ ৫ জন ও আহত একজন হাসপাতালে নিহত হয়েছে।

নিরাপদ সড়ক চাই, বাগেরহাট শাখার আহবায়ক আলী আকবর টুটুল বলেন, ফিটনেস বিহীণ গাড়ি ও বেপরোয়া গতির ফলে সড়ক দূর্ঘটনা বৃদ্ধি পাচ্ছে। যানবাহন মালিক ও শ্রমিকদের আইন মেনে সতর্ক হয়ে গাড়ি চালনা করলে দূর্ঘটনা কমে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

দেখুন ভিডিও