বাগেরহাটে যাত্রীদের মাঝে সড়ক দূর্ঘটনা রোধে করণীয় শীর্ষক প্রচারপত্র বিতরণ

মোঃ শহিদুল ইসলাম
যাত্রী, চালক ও পরিবহন শ্রমিকদের সচেতন করতে সড়ক দূর্ঘটনা রোধে আমাদের করণীয় শীর্ষক প্রচারপত্র (লিফলেট) বিতরণ করা হয়েছে। রবিবার সন্ধ্যায় বাগেরহাট কেন্দ্রীয় বাস ষ্ট্যান্ডে নিরাপদ সড়ক চাই বাগেরহাট জেলা শাখার পক্ষ থেকে যাত্রী, চালক ও পরিবহন শ্রমিকদের মাঝে এ প্রচারপত্র বিতরণ করা হয়।


এসময়, নিরাপদ সড়ক চাই বাগেরহাট জেলা শাখার উপদেষ্টা বাগেরহাট বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, নিরাপদ সড়ক চাই বাগেরহাট জেলা শাখার আহবায়ক আলী আকবর টুটুল, যুগ্ন আহবায়ক রিজিয়া পারভীন, শেখ আসাদ, সদস্য সরদার আব্দুর রব, এসএস শোহান, সাইফুল ইসলাম পাভেল, সাংবাদিক মোঃ রবিউল ইসলাম ইমরান, শহিদুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
বাগেরহাট বাস স্ট্যান্ডে দুই শতাধিক মানুষকে এ প্রচারপত্র বিতরণ করা হয়।
নিরাপদ সড়ক চাই, বাগেরহাট জেলা শাখার আহবায়ক আলী আকবর টুটুল বলেন, প্রচার পত্রে সড়ক দূর্ঘটনা রোধে পথচারী, যাত্রী, চালক, মটরসাইকেল চালক, প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থা, যানবাহন মালিক, অভিভাবক, শিক্ষক এবং জনসাধারণের দায়িত্ব সম্পর্কে বিস্তারিত বলা আছে। এ লিফলেটটি পড়লে একজন মানুষ সড়ক দূর্ঘটনা রোধে সচেতন হবে এবং অন্যকেও সচেতন করতে পারবে। ঈদ পরবর্তী সময়ে রাজধানীমুখি মানুষের যাতায়াত বেশি থাকায় এ উদ্যোগ নেয়া হয়েছে।