বাগেরহাটে মহিলা পরিষদে প্যানেল আইনজীবীদের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক
“নারী ও কন্যা শিশু উত্যাক্তকরণ যৌন হয়রানী ও ধর্ষন প্রতিরোধে আসুন আমরাই সবাই একজোট হই” এই পতিপাদ্য নিয়ে বাগেরহাটে জাতীয় মহিলা পরিষদে প্যানেল আইনজীবীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় পরিষদের নিজস্ব কার্যালয়ে জাতীয় মহিলা পরিষদ বাগেরহাট জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট সীতারানী দেবনাথের সভাপতিত্বে বক্তব্য দেন, সাধারন সম্পাদক এ্যাডভোকেট পারভিন আহম্মেদ, লিগ্যাল এইড সম্পাদক রিজিয়া পারভিন, প্যানল আইনজীবী মো. নুর মোহাম্মদ, মিলন কুমার ব্যার্নাজী, নুর মহল রেখা, শেখ বাহাদুর রহমান, সাংবাদিক আলী আকবর টুটুল, মহিলা পরিষদের লুৎফা দিদার প্রমুখ।
নারী ও কন্যা শিশু উত্যাক্তকরণ যৌন হয়রানী ও ধর্ষন প্রতিরোধে জাতীয় মহিলা পরিষদের সকল কর্মকান্ডে প্যানেল আইনজীবীরা একমত পোষন করেন।
জাতীয় মহিলা পরিষদ বাগেরহাট জেলা শাখার সাধারন সম্পাদক এ্যাডভোকেট পারভিন আহম্মেদ বলেন, ২০০৮ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত মহিলা পরিষদ ভিকটিম ও পরিবারের কাছ থেকে ৩৪৭ টি সরাসরি অভিযোগ পাওয়া গেছে। আমরা অনেক অভিযোগ তদন্ত ও শালিসির মাধ্যমে নিষ্পত্তি করতে সক্ষম হয়েছি। বর্তমানে আইনগত সহায়তায় ৫৪টি মামলা চলমান রয়েছে। যার যার অবস্থান থেকে নারী ও কন্যা শিশু উত্যাক্তকরণ যৌন হয়রানী ও ধর্ষন প্রতিরোধে কাজ করার আহবান জানান।