বাগেরহাটে মহাসড়কে নছিমন-করিমন চলাচল নিষিদ্ধ ঘোষনা

মোঃ শহিদুল ইসলাম:
বাগেরহাট জেলার সকল মহাসড়কে নছিমন, করিমন, মাহেন্দ্র, ভটভটি, থ্রি-হুইলারসহ সকল প্রকার অ-যান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষনা করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে জেলা পুলিশের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় এই ঘোষনা দেন। শনিবার (২২ জুন) থেকে এ নিষেদ্ধাজ্ঞা কার্যকরে অভিযান শুরু করবে জেলা পুলিশ। সকলকে এ নিষেদ্ধাজ্ঞা মেনে চলতে জেলা তথ্য অফিস ও পুলিশের পক্ষ থেকে উপজেলা গুলোতে মাইকিং শুরু করা হয়েছে।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (মোরেলগঞ্জ সার্কেল) মোঃ রিয়াজুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সাংবাদিক দোলোয়ার হোসেন, আজাদুল হক, আলী আকবর টুটুল, মাসুদুল হক, আরিফুল ইসলাম, ইয়ামিন আলীসহ বাগেরহাটে কর্মরত গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, ২২ জুন থেকে বাগেরহাট জেলার সকল মহাসড়কে অযান্ত্রিক যানবাহন চলাচল করতে পারবে না। এজন্য সকল উপজেলায় সচেতনতামূলক মাইকিং করা হয়েছে। কেউ যদি এ নিষেদ্ধাজ্ঞা অমান্য করে তাহলে তাকে আইনের আওতায় আনা হবে।
তিনি আরও বলেন, ২৯ জুন বাগেরহাটে ট্রেইনি পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। নিয়োগ প্রত্যাশীরা শুধু মাত্র সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক ড্রাফট ও ৩ টাকা মূল্যের ফরমে আবেদন করবেন। এর অতিরিক্ত কোন টাকা খরচ করতে হবে না নিয়োগ প্রত্যাশীদের। তবে কোন পুলিশ সদস্য বা কোন অসাদু লোক যদি নিয়োগ প্রদানের প্রলোভন দেখিয়ে অতিরিক্ত টাকা গ্রহন করে বা করতে চায় তাহলে তার বিরুদ্ধে জেলা পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহন করবে। এছাড়া জেলাকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ মুক্ত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়।