বাগেরহাটে মহাসড়কে অবৈধ যানবাহন বন্ধে অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক

বাগেরহাট জেলার সকল মহাসড়কে নছিমন, করিমন, মাহেন্দ্র, ভটভটি, থ্রি-হুইলারসহ সকল প্রকার অ-যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধে অভিযান শুরু করেছে  জেলা পুলিশ। শনিবার বাগেরহাট-খুলনা মহাসড়কের খানজাহান আলী মাজার মোড়, দশানী, মোল্লাহাট ও ফকিরহাটসহ কয়েকটি স্থানে জেলা পুলিশের উদ্যোগে অ-যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধে অভিযান শুরু করছে । এসময় ইজিবাইক, নছিমন, করিমন, মাহেন্দ্র, ভটভটি আটক করা হয়।  তবে পুলিশের অভিযানের তৎপরতায় অনেক এসব যানবাহন সটকে পড়ে বাইপাশ সড়ক দিয়ে চলাচল করেন।

নিরাপদ সড়ক চাই, বাগেরহাটের আহবায়ক আলী আকবর টুটুল বলেন, পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানাই। তবে সকল প্রকার যানবাহনের যাত্রী, মালিক, কর্মচারী ও চালকদের সহযোগিতা প্রয়োজন। তাহলেই সড়কে দূর্ঘটনা কমে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, নিরপাদ সড়ক নিশ্চিত করতে বাগেরহাট জেলার সকল মহাসড়কে অযান্ত্রিক যানবাহন চলাচল করতে পারবে না। এজন্য সকল উপজেলায় সচেতনতামূলক মাইকিং করা হয়েছে। শনিবার সকাল থেকে মহাসড়কে কয়েকটি স্থানে ট্রাফিক ও থানা পুলিশ অভিযান শুরু করে। কেউ যদি এ নিষেদ্ধাজ্ঞা অমান্য করে তাহলে তাকে আইনের আওতায় আনা হবে। এই অভিযানে সকলের সহযোগিতা কামনা করেন পুলিশ সুপার।