মাদকদ্রব্যের অব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
বাগেরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে মাদকদ্রব্যের অব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের পষপ্রান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। র‌্যালীতে শিক্ষার্থী, সাংবাদিক, সরকারী কর্মকর্তা কর্মচারি ও অবিভাবকরা অংশ নেন।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারি পরিচালক বুলু শেখের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এসময় বক্তব্য দেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কামরুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন পুলক দেবনাথ, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দার, কারী ফজলুল হক প্রমূখ।
বক্তারা বলেন, পরিবার থেকে মাদককে না বলতে হবে। অবিভাবকদের সন্তানের উপর নজরদারি রাখতে হবে। তারা স্কুল কলেজে কোন খারাপ বন্ধুদের সাথে মিশে যাতে নেশায় আসক্ত না হয় সেদিকে খেয়াল রাখাতে হবে সবাইকে। পরিবারের সবাই সচেতন হলে মাদক থেকে ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করা কঠিন হবে না। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হওয়া শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।