বাগেরহাটে দ্বিতীয় দিনের মত চলছে কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাট
রাজস্ব খাত হতে বেতন-ভাতা ও পেনশনের দাবিতে বাগেরহাট প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালনের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের মত কর্মবিরতি পালন করছে বাগেরহাটের পৌর কর্মকর্তা-কর্মচারীরা। মঙ্গলবার সকাল থেকে
সারাদেশের ৩২৮ টি পৌরসবা একযোগে এ কর্মবিরতি পালন শুরু করে। এদিকে টানা দুই দিনের কর্মবিরতে ভোগান্তিতে পরছেন পৌরবাসী। পৌর শহরের বিভিন্ন সড়কে ময়লার স্তুপ দেখা গেছে। পৌরসভায় কার্যালয়ে বিভিন্ন সেবা গ্রহীতারা প্রয়োজনীয় সেবা না পেয়ে ফিরে যাচ্ছে বাড়িতে।
অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন, বাংলাদশ পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিঠু, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ জামসেদ আলী, খুলনা বিভাগীয় সভাপতি রঞ্জন কান্তি গুহ, বাগেরহাট জেলা সভাপতি অজিত কুমার হালদার, ডালিয়া বেগম, একেএম সেলিম, সেলিম হাওলাদার, সানজিদা বেগম মমতাজ বেগম প্রমুখ।
বক্তারা বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে সকল প্রতিষ্ঠান রাজস্ব খাত থেকে বেতন ভাতা পাচ্ছে। কিন্তু আমরা দীর্ঘদিন ধরে সরকারি বেতন-ভাতা বঞ্চিত হচ্ছি। কখনও পাব কিনা তারও কোন নিশ্চয়তা নেই। তারপরও মানুষের সেবা করে যাচ্ছি। তবে অতিদ্রুত সরকার যদি কোন উদ্যোগ না নেয় তাহলে ১৪ জুলাই জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। কর্মবিরতি পালনে অনাকাঙ্খিত ভোগান্তিতে পৌর নাগরিকদের কাছে ক্ষমা চান আন্দোলনকারীরা।একই দাবিতে জেলার মোড়েলগঞ্জ ও মোংলা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন শুরু করছে।