বাগেরহাটে বাদামতলা-আশ্রমের মাঠ সড়কের উপর থেকে বৈদ্যুতিক খুটি স্থানান্তর শুরু

নিজস্ব প্রতিবেদক:
বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশের পরে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের বাদামতলা-আশ্রমের মাঠ সড়কের উপর থেকে বৈদুতিক খুটিগুলো স্থানান্তর করা শুরু হয়েছে। রবিবার (২৮ জুলাই) দুপুরে বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতি খুটি স্থানান্তরের কাজ শুরু হয়। এসময় বাগেরহাট পল্লী বিদুত সমিতির মহাব্যবস্থাপক মোঃ জাকির হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিকে সড়কের উপর থেকে খুটি স্থানান্তরের কাজ শুরু হওয়ায় স্থানীয়দের মধ্যে খুশির আমেজ লক্ষ করা গেছে। তারা বলছেন দীর্ঘদিন পর হলেও, সড়কের উপর থেকে বৈদ্যুতিক খুটিগুলো সরানো হচ্ছে। যার ফলে এই সড়ক থেকে যানবাহন চলাচল সহজ হবে। দূর্ঘটনার হাত থেকে রক্ষা পাবে পথচারী ও চালকরা।
স্থানীয় অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট মোঃ ফারুক আহমেদ বলেন, আমার বাড়ির সামনের সড়কের উপরে বৈদ্যুতিক খুটি থাকায় যানবাহন ও পথচারীদের চলাচলে খুব সমস্যার সৃষ্টি হত। দূর্ঘটনাও ঘটত মাঝে মাঝে। খুটিগুলো অপসারণ করায় আমাদের খুব ভাল লাগছে।
বাগেরহাট পল্লী বিদ্যুত সমিতির মহাব্যবস্থাপক মোঃ জাকির হোসেন জানান, বাদামতলা-আশ্রমের মাঠ সড়কের উপরে বৈদ্যুতিক খুটি গুলোর বিষয়টি আমি জানতাম না। বিষয়টি জানতে পেরে আমি স্থানান্তর করে নিরাপদ স্থানে অন্য খুটি স্থাপনের কাজ শুরু করেছি। এছাড়া অন্য কোন সড়কেও যদি এ ধরণের খুটি থাকে তা পর্যায়ক্রমে অপসারণ করা হবে বলেন জানান তিনি।
উল্লেখ, বাগেরহাটের দশানি ট্রাফিক মোড় থেকে রামপালের গিলাতলা সড়কের কাড়াপাড়া আশ্রমের মাঠের পাশ থেকে শুরু হওয়া ১২ ফুট প্রস্থের পিচ ঢালা সড়কটি খুলনা-বাগেরহাট মহাড়কের বাদামতলা সড়কের উপরে কয়েকটি ভৈদ্যুতিক খুটি ছিল। যার ফলে যার ফলে যানবাহন চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হত। দূর্ঘটনাও ঘটত।