বাগেরহাটে রাইস মিল থেকে সরকারি চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক.  বাগেরহাটের একটি রাইস মিল থেকে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পে বিতরণযোগ্য ত্রিশ বস্তা সরকারি চাল উদ্ধার করেছেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিল্লুর রহমান। বুধবার (০২ অক্টোবর) বিকেলে সদর উপজেলার খানপুর ইউনিয়নের কালিবাড়ি এলাকার দিদার হাজীর অটো রাইস মিল থেকে এই চাল উদ্ধার করা হয়। এসময় আরও ১৫টি খালি বস্তা জব্দ করা হয়। উদ্ধারকৃত প্রতিটি বস্তায় ত্রিশ কেজি চাল রয়েছে। উদ্ধারকৃত চাল স্থানীয় খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির ফহম উদ্দিনের জিম্মায় রাখা হয়েছে।

বাগেরহাট সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুশান্ত কুমার মজুমদার বলেন, রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের এক ইউপি সদস্য কাবিখার চাল পার্শ্ববর্তী সদর উপজেলার খানপুর ইউনিয়নের কালিকাবাড়ী দিদার হাজীর অটো রাইস মিলে রেখে বিক্রি করছিল। প্রাথমিক ভাবে আমরা এ তথ্য পেয়েছি।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিল্লুর রহমান, সরকারি চাল কিভাবে এবং কেন অটো রাইস মিলে আসল সে বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। উদ্ধারকৃত চাল স্থানীয় খানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির ফহম উদ্দিনের জিম্মায় রাখা হয়েছে। অভিযানের সময় রাইস মিলের লোকজন গা ঢাকা দেয়।