বাগেরহাটে আবারও বেদে পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক.বাগেরহাটে দ্বিতীয় দফায় বেদে পরিবারকে খাদ্য সামগ্রী দিলেন জেলা প্রশাসন। সোমবার বিকালে বাগেরহাটের খানজাহান আলী মাজার মোড় সংলগ্ন এলাকায় আশ্রয় নেয়া বেদেদের ৪৫টি পরিবারকে দ্বিতীয় দফায় খাদ্য সামগ্রী বিতরণ করেন। এর আগে ২৯ মার্চ ৪৫টি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে ডাল, তেল, লবন ও পেঁয়াজ এবং হাত ধোয়ার জন্য একটি করে সাবান বিতরণ করা হয়। এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিল্লুর রহমান, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু উপস্থিত ছিলেন। বেদে পরিবারগুলো খাদ্য সামগ্রী পেয়ে খুশি হয়েছেন। তারা বলছেন, এই খাদ্য সামগ্রী শেষ হওয়ার আগে যেন আল্লাহ আমাদের করোনা থেকে মুক্তি দেয়।
বেদে সম্প্রদায়ের সরদার আবুল কালাম বলেন, ‘আমরা ভাসমান মানুষ। কয়েকদিন পর পর এক জায়গা থেকে অন্য জায়গায় গিয়ে জীবিকা নির্বাহ করি। পথেই থাকতে হয় স্ত্রী সন্তান নিয়ে। তবে করোনার কারণে এবার বাগেরহাটে আটকে গেছি আমরা। কর্মহীন হয়ে তাবুতে থাকতে হচ্ছে। সরকারের সহায়তায় চাল, ডাল, তেল, লবনসহ কিছু খাদ্য সামগ্রী পেয়েছিলাম। স্বাভাবিক সময়ের থেকে কম খেয়েও ১০ দিনের বেশি নিতে পারিনি। এখন কি খাব আমরা, সেটাই চিন্তা।’ এরমধ্যে আবারও খাবার পেয়ে খুশি হয়েছি। সরকারকে আমরা ধন্যবাদ জানাই। আর যাতে কোন খাবার আমাদের দেয়া না লাগে এই কামনা করি আল্লাহর কাছে।
বাগেরহাট করোনা ভাইরাস প্রতিরোধ সম্পর্কিত কার্যক্রমের সমন্বয়ক অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম বলেন, ‘বেদে পল্লীতে আবারও আমরা খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আমরা গনমাধ্যমে জানতে পেরে তাদেরকে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। এর আগে ২৯ মার্চ খাদ্যসামগ্রী দিয়েছিলাম।