শরণখোলা থেকে ঢাকাগামী লঞ্চ ও বলেশ্বর নদীতে ফেরী চালুর দাবীতে মানববন্ধন

শরণখোলা প্রতিনিধি. বাগেরহাটের শরণখোলায় উপজেলার রায়েন্দা বাজার পযর্ন্ত ঢাকাগামী (রাজধানী) লঞ্চ সার্ভিস ও বলেশ্বর নদীতে ফেরী চালুর দাবীতে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় শরণখোলা প্রেসক্লাবের সামনে বৃষ্টি উপেক্ষা করে শরণখোলা উপজেলা কমিউনিষ্ট পার্টির উদ্যোগে এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, শরণখোলা উপজেলা কমিউনিষ্ট পার্টির ভারপ্রাপ্ত সম্পাদক রতন দাশ, কমরেড ইউসুফ আলী খান, উপজেলা যুব ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক দেবাশীষ তালুকদার, সিনিয়র সাংবাদিক শেখ মোহাম্মদ আলী,  মাহফুর রহমান বাপ্পি, শাহীন হাওলাদার,উপজেলা মৎসজীবী সমিতির সাধারণ সম্পাদক সোলাইমান ফরাজীসহ আরও অনেকে।
বক্তারা বলেন, ঢাকা থেকে শরনখোলার রায়েন্দা বাজার ঘাট পযর্ন্ত পারমিট থাকা সত্বেও প্রায় একযুগ ধরে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। ফলে ঢাকা ও চট্রগ্রামে কর্মস্থলে ও আবার কেউ কেউ কাজের সন্ধানে যাওয়া নিয়ে নিম্মআয়ের মানুষ পড়েছে দূর্ভোগে ।এছাড়া কম খরচে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদিসহ বিভিন্ন মালামাল পরিবহনে ব্যবসায়ীরাও পড়েছে বিপাকে।
এদিকে রায়েন্দা বাজার থেকে বলেশ্বর নদী পার হয়ে পূর্বপ্রান্তে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া ঘাট।প্রতিদিন সহাস্রাধিক মানুষ জীবনের ঝকিঁ নিয়ে খেয়া পারাপার করতে হয়।এই বলেশ্বর নদীতে ফেরী চালু করা হলে বরিশালের সাথে যোগাযোগ ব্যবস্থা আরও সহজতর হবে।এছাড়া প্রতিনিয়ত কর্মস্থলে যেতে ও পরিবহনে সুবিধা হবে। তাই সরকারের কাছে বাগেরহাটের শরণখোলায় উপজেলার রায়েন্দা বাজার পযর্ন্ত ঢাকাগামী লঞ্চ সার্ভিস ও বলেশ্বর নদীতে ফেরী চালুর দাবী জানান বক্তারা।মানববন্ধনে সাংবাদিক, মৎস্যজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ একত্ততা প্রকাশ করেন।