শরণখোলায় জমি দখল করে পাকাঘর নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের শরণখোলায়  রাজাপুর বাজারে পান্না মুন্সি নামের এক জেলের ক্রয়কৃত সম্পত্তি দখলে নিতে প্রতিপক্ষ আবু তালেব টুকু হাওলাদার গংরা পাকা ঘর নির্মান করছে বলে অভিযোগ উঠেছে। বুধবার রাতের আধারে প্রতিপক্ষে বিরুদ্ধে ঘর নির্মানের অভিযোগে পান্না মুন্সি বাদি হয়ে শরনখোলা থানায় একটি লিখিত অভিযোগ দেন। এরপর পুলিশ এসে কাজ বন্ধ রেখে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে বসাবসির কথা জানালে তারা একমত হন। কিন্তু পুলিশ ঘটনাস্থল ত্যাগ করার পর আবারও নির্মান কাজ করছে বলে জানান পান্না মুন্সি।

পান্না মুন্সি বলেন, রাজাপুর বাজার সংলগ্ন এলাকার দিদ্দিক ও মঞ্জু বেগমের কাছ ২০০৫ সালের ২২ জুন কবলা হিসাবে সাড়ে তিন শতক জমি ক্রয় করি এবং ভোগ দখল করতে থাকি। বুধবার রাতে আধারে প্রতিবেশি আবু তালেব টুকু হাওলাদার গংরা পাকাঘর নির্মান কাজ শুরু করে। এত বাধাঁ দিলে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে মেরে ফেলার হুমকি দেয়। আমি থানায় অফিযোগ দেওয়ার পরও তারা কোন কথা মানছেন। যদি তারা দলিলে পায় তাহলে আমার কোন আপত্তি নেই। আমি গরীব মানুষ, আমি কি ন্যায় বিচার পাব না।

তবে এ বিষয়ে জানতে চাইলে আবু তালেব টুকু হাওলাদার বলেন, আমরা দীর্ঘদিন ধরে ভোগ দখল করছি। তাই ঘর নির্মান করছি।

শরণখোলা থানার এস আই আমির হোসেন বলেন, ‘পান্না মুন্সির অভিযোগের প্রেক্ষিতে  ঘটনান্থল গিয়ে উভয় পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে। এছাড়া আপাতত নির্মান কাজ বন্ধ রেখে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে সমাধানের জন্য বলা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।