বাগেরহাটে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক.সারাদেশে অব্যাহত ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বন্ধের দাবিতে বাগেরহাট প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।সোমবার বেলা ১১টায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে বেসরকারি উন্নয়ন সংস্থা উদয়ন বাংলাদেশের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন সংগঠন ও শ্রেনী পেশার প্রতিনিধিসহ শতাধিক মানুষ অংশ নেন।
মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি ইসরাত জাহান, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, নিরাপদ সড়ক চাই, বাগেরহাট জেলা শাখার সভাপতি ও সাংবাদিক আলী আকবর টুটুল, কা্উন্সিলর আবুল হাসেম শিপন, সুপ্তি মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ঝিমি মন্ডল, বাগেরহাট মহিলা পরিষদের মাহবুবা আক্তার পিয়া, ইউপি সদস্য মিতা আক্তার, উদয়ন বাংলাদেশের সমন্বয়কারী মন্জিলা আকতার লিপি আক্তার প্রমুখ।
বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন বৃদ্ধি পেয়েছে। রাস্তাঘাট, বাজার, কর্মস্থল ও বাড়ি-ঘরে কোথাও আজ নারী-শিশুরা নিরাপদ নয়। স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হচ্ছে। অবুঝ শিশুকে ধর্ষণ করা হচ্ছে। বাবার সামনে থেকে মেয়েকে উঠিয়ে নিয়ে নির্যাতন করা হচ্ছে। ধর্ষণ, নারী ও শিশু নির্যাতন এখন সর্বোচ্চ পর্যায়ে পৌছেছে। এই সামাজিক অপরাধ থেকে দেশ ও জাতিকে বাঁচাতে এখনই পদক্ষেপ নেওয়া প্র্রয়োজন। প্রয়োজনে ধর্ষকদের সর্বোচ্চ সাজার দাবি ও কার্যকরের দাবি জানান তারা।