বই পড়ার কোনো বিকল্প নেই–কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম বলেছেন, একজন মানুষের জীবনে বই সবচেয়ে বড় বন্ধু। বই এমন একটি উপকরণ, যা একজন মানুষকে সহজেই আলোকিত করে তুলতে পারে। শিক্ষার আলো, নীতি-নৈতিকতা-আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-সভ্যতা, সাহিত্য-সংস্কৃতিসহ সবকিছুই রয়েছে বইয়ের ভেতরে। একমাত্র বইয়ের মধ্যেই আছে সব ধরনের জ্ঞান। তাই জীবনের জন্য বই প্রয়োজন। একটি সুস্থ, সুন্দর জাতি গঠন করতে হলে অবশ্যই বই পড়তে হবে। বই পড়ার কোনো বিকল্প নেই।
বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়ায় বাজারের শতবর্ষী কাড়াপাড়া কুমুদবাসিনী পাবলিক লাইব্রেরীতে বই প্রদানের সময় তিনি এসব কথা বলেন।
২১ অক্টোবর বিকেলে বই প্রদানের কাড়াপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ দিদারুল আলম, সুশীল সমাজের প্রতিনিধি আশরাফুল ইসলাম কবীর, সামাজিক ব্যবসায় প্রতিষ্ঠান “হেল্প জোন” এর কর্মকর্তা, যুব সদস্য ও শিক্ষার্থীরা।
উল্লেখ্য, গত ৭ই অক্টোবর যুব ভিত্তিক সামাজিক ব্যবসায় প্রতিষ্ঠান “হেল্প জোন” এর প্রতিষ্ঠা বার্ষিকীতে লাইব্রেরীতে বই উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন অতিরিক্ত জেলা প্রশাসক। এছাড়া পূর্বে “হেল্প জোন” প্রতিনিধিদের কাছে লাইব্রেরীর জন্য শুভেচ্ছা উপহার বই প্রদান করেন তিনি। পাশাপাশি বই পড়তে সবাইকে উদ্দ্বুদ্ধ করতে নিজ উদ্যেগে প্রায়শই লাইব্রেরী, যুব সদস্য, শিক্ষার্থীদের বই উপহার প্রদান করেন তিনি।