বাগেরহাটে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

মুজিববর্ষ উপলক্ষে বাগেরহাটে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার আয়োজন করেছে বাগেরহাট সদর উপজেলা পরিষদ।শনিবার (২৪ অক্টোবর) সকালে সদর উপজেলা পরিষদের পরিষদ চত্বরে দৃষ্টি দান ও সাইট সেভারের বাস্তবায়নে দিন ব্যাপি সহ¯্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়। এসব রোগীদের মধ্যে ৩ শতাধিক রোগীকে বিনামূল্যে নেত্রনালী, মাংস বৃদ্ধি ও ছানি অপরাশনের উদ্যোগ গ্রহণ করা হয়।বিনামূল্যে চক্ষু সেবা পেয়ে খুশি দরিদ্র ও অসহায় রোগীরা।
এদিন সকালে এই চক্ষু শিবির উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এসময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীণ প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোছাব্বেরুল ইসলাম বলেন, মুজিববর্ষ উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দানের কর্মসূচি ছিল। কিন্তু করোনার কারণে কর্মসূচিটি একটু পিছিয়ে গেলেও আজ উপজেলা পরিষদের অর্থায়নে সফল বাস্তবায়ন করতে পেরেছি। ভোর থেকেই উপজেলার বিভিন্ন এলাকা থেকে দরিদ্র ও অসহায় নারী পুরুষরা এই চক্ষু সেবা নিতে আসেন। এদের মধ্যে যাদের চোখের অবস্থা বেশি খারাপ এবং অপরেশন করলে ভাল হবে তাদেরকে অপরেশনের ব্যবস্থা করেছি। অনেক রোগীদের ঔষধ, চশমাসহ প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ বিনামূল্যে বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এই কর্মসূচি চলমান থাকবে।