বাগেরহাটে শিক্ষার্থীদের দুই দিন ব্যাপি আত্মরক্ষার কৌশল বিষয়ক প্রশিক্ষন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে মাধ্যমিক পর্যায়ে অধ্যায়ণরত মেয়ে শিক্ষার্থীদের নিয়ে দুইদিন ব্যাপি আত্মরক্ষার কৌশল বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয় চত্বরে এই প্রশিক্ষনের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম।উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট হাফিজ আল আসাদ, বাগেরহাট মহিলা পরিষদের সাধারণ সম্পাদক এ্যাড. পারভিন আহমেদ, বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক চিত্তরঞ্জন পাল প্রমুখ।

বাগেরহাট জেলা প্রশাসন ও বাগেরহাট মেধাবী শিক্ষার্থীদের প্লাট ফর্মের যৌথ আয়োজনে দুই দিন ব্যাপি প্রশিক্ষনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন।প্রশিক্ষন প্রদান করেন বাংলাদেশ আন্তর্জাতিক তায়কান্দ ফেডারেশনের সভাপতি আয়েশা সিদ্দিকা।

আয়োজকরা জানান, এই প্রশিক্ষনে মেয়ে শিক্ষার্থীদের আত্মরক্ষার সাধারণ কৌশল শিখানো হবে। এই প্রশিক্ষন গ্রহনের মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের আত্মরক্ষার জন্য সাধারণ মার্শাল আর্ট শিখতে পারবেন। শিক্ষার্থীদের আত্মবিশ্বাসও বৃদ্ধি পাবে বলে মন্তব্য করেন আয়োজকরা।শুক্রবার বিকেলে শুরু হওয়া দুই দিন ব্যাপি এই প্রশিক্ষন শনিবার(৩১ অক্টোবর) দুপুরে সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।