মোল্লাহাটে মাছের ঘেরে বিষ প্রয়োগে কয়েক লাখ টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের মোল্লাহাট উপজেলার গাড়ফা গ্রামের অলিয়ার রহমান শেখের মাছের ঘেরে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। এতে ওই ঘেরের বিভিন্ন প্রজাতির প্রায় ৮ থেকে ৯ মণ মাছ মারা গেছে।এতে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে মৎস্য চাষির। শুক্রবার রাতে আমার ঘেরে বিষ দেয়। সকালে এসে দেখি রুই, কাতলা, কই, পুটিসহ সব ধরনের মাছ মরে ভেসে উঠেছে। পরে মৎস্য অফিস ও থানা পুলিশকে জানিয়েছি। যারা আমার এই ক্ষতি করেছে তাদের বিচার চাই।
অলিয়ার রহমান শেখ জানান, ‘স্থানীয় টিপু বিশ্বাসের কাছ থেকে মৎস্য ঘের আমি লিজ নেই। এতে বিভিন্ন দেশীয় মাছের পোনা ছাড়া হয়। মাছগুলো ধরার সময় করোনা পরিস্থিতির মধ্য দিয়ে বিষ দিয়ে মাছ মারার ফলে আমরা ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছি।তিনি আরও বলেন, পার্শ্ববর্তী এলাকার পিয়াল ও পিয়াস গত ১০ ডিসেম্বর আমার ঘেরে জোরপূর্বক মাছ ধরলে আমরা বাধা দেই। তখ আমাদের জীবন নাশের হুমকি দেয়। এঘটনায় আমরা থানা একটি জিডি করি। আমরা ধারনা করছি তারা পরিকল্পিত ভাবে ঘেরে বিষ দিয়ে মাছ মেরেছে। তবে এব্যাপারে জানতে পিয়াল ও পিয়াসের মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন,‘মাছ মরার বিষয়টি শুনেছি। তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।#