বাগেরহাটে সড়কের পাশের ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ সড়ক ও জনপথ বিভাগ। মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত খুলনা-মোংলা সড়কের কাটাখালী মোড় এবং বাগেরহাট-খুলনা মহাসড়কের নওয়াপাড়া মোড় থেকে বাগেরহাট কেন্দ্রীয় বাসষ্ট্যান্ড পর্যন্ত ১৫ কিলোমিটার সড়কে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে ৩ শতাধিক কাচা-পাকা স্থাপনা উচ্ছেদ ও গুড়িয়ে দেয়া হয়। সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা সিনিয়র সহকারী সচিব অনিন্দিতা রায়ের পরিচালনায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় বলেন, সড়কটি চার লেন করার জন্য সড়কের দুই পাশে ১৫ কিলোমিটার জুড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হয়েছে। বুধবারও উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। অবৈধ স্থাপনার পাশাপাশি সড়কের পাশা রাখা বিভিন্ন প্রকার মালামাল অপসারণ করছি। যাতে চার লেনের কাজে কোন প্রকার বাঁধার সৃষ্টি না হয়।
বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান একটি প্রক্রিয়া। আমরা উচ্ছেদ অভিযানের আগে সড়কের জায়গার সীমানা নির্ধারণ ও মাইকিং করে সতর্ক করেছি। এরপরেও যারা স্থাপনা সরিয়ে নেননি, তাদের স্থাপনা অপসারণ কার্যক্রম পরিচালনা করছি।