বাগেরহাটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

নিজস্ব প্রতিবেদক. জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাগেরহাটে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার (১৬ মার্চ) সকালে বাগেরহাট শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে নিয়ে শহরের বৈদ্যভূমি, বালিকা বিদ্যালয় সড়ক, শহীদ মিনার, সিটি ল্যাব, ডাক বাংলোর মোড়সহ বিভিন্ন এলাকায় পড়ে থাকা  ময়লা আবর্জনা পরিস্কার করেন তারা। এসময়, স্থানীয় সরকার বিভাগ, বাগেরহাটের উপ-পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিনুজ্জামান, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ প্রশাসনের উর্দ্ধোতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে আজকে যে কাযক্রম শুরু করেছি, তা একটি প্রতিকি কাযক্রম।কারণ আমরা শুধু বিশেষ দিনগুলোতে শহীদ মিনার ও স্মৃতিসৌধ গুলোকে পরিস্কার করি। আজকে এই ধারা থেকে বেরিয়ে এসে বাগেরহাটের গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো সপ্তাহে এক থেকে দুই দিন পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চলবে। আমরা চাই প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও স্কাউটরা সপ্তাহে একদিন শহীদ মিনার স্মৃতিসৌধ, মুক্তিযুদ্ধ স্তম্ব, বৌদ্ধভূমি পরিস্কার করবে।

পাশাপাশি ছোট ছোট সড়কের ময়লা আবর্জনাও নিয়মিত পরিস্কারসহ বাগেরেহাটবাসীকে সাথে নিয়ে ডেঙ্গু ও করোনার বিভিন্ন রোগসোগকে সামনে রেখে বছরব্যাপি একটি সমন্বিত পরিস্কার পরিচ্ছন্নতা ব্যবস্থা গড়ে তোলার ঘোষনা দেন তিনি।