পুলিশের উপর হেফাজত কর্মীদের হামলা,গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের মোল্লাহাটে পুলিশের উপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায়  পুলিশ মোল্লাহাট থানায় মামলা দায়ের করেছে। সোমবার (১৯ এপ্রিল) রাতে মোল্লাহাট থানার এসআই মোঃ শাহিনুর রহমান গোলদার বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অনেককে আসামী করে এই মামলা দায়ের করেন।

মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মাওলানা মামুনুল হককের নিকট আত্মীয় আব্দুল্লাহ খন্দোকারকে প্রধান আসামী করা হয়েছে। ওই রাতেই এই ঘটনায় সম্পৃক্ত থাকায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, মোল্লাহাট উপজেলার উদয়পুর আড়ুয়াকান্দি গ্রামের রাফিন সরদার ও ত্রাণ মোল্লা। গ্রেফতারকৃতদেরকে আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবির বলেন, পুলিশের উপর হেফাজত কর্মীদের হামলার ঘটনায় ২৬জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অনেককে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত দুইজনকে আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অন্য আসামীদের শনাক্ত ও গ্রেফতারের জন্য পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) সকালে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রেফতারের প্রতিবাদে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোড়ে মিছিলের প্রস্তুতি কালে হেফাজত কর্মীরা পুলিশের উপর হামলা করে। হামলায় মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবিরসহ অন্তত ৭ পুলিশ সদস্য আহত হন। পরবর্তীতের আহতদের মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।