বাগেরহাটে কর্মহীন পেশাজীবীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে ঋষি, হিজড়া, যৌনকর্মী ও দলিত সম্প্রদায়ের মাঝে (বিশেষ শ্রেণির পেশাজীবীদের) মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) বেলা ১১টায় বাগেরহাট হিজরা পল্লীতে চাল বিতরনের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।

এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।পরবর্তীতে বাগেরহাট শহরের হাড়িখালিস্থ ঋষি পল্লী, লিচুতলাস্থ ডোম পল্লী ও নাগেরবাজারস্থ যৌন পল্লীতে খাদ্য সামগ্রী বিতরণ করেন অতিথিগণ।

বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক লকডাউনের সময় মানুষ একধরণের আর্থিক সংকটে আছে। তবে সব থেকে বেশি সংকটে রয়েছে বিশেষ পেশাজীবী ও নিম্ন আয়ের মানুষেরা। তাদের সহযোগিতার জন্য আমরা হিজরা পল্লীতে ৮০ জনকে, ঋষি পল্লীতে ১৫ পরিবার, ডোম পল্লীতে ১৪ পরিবার এবং যৌন পল্লীর ৪০ পরিবারকে ১৫ কেজি করে চাল প্রদান করেছি। এছাড়া লকডাউনের দ্বিতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে যে বরাদ্দ দেওয়া হয়েছে তাও দুই একদিনের মধ্যে বাগেরহাটে পৌছে যাবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই খাদ্য সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তিনি।