অসহায় রোজাদারদের পাশে কোমলমতি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে রিকশাওয়ালা, পথ শিশু ও নিম্ন আয়ের মানুষদের ইফতারির ব্যবস্থা করেছেন নিঃস্বার্থের ছোয়া নামে শিক্ষার্থীদের একটি সংগঠন। সংগঠনটির সদস্য কোমলমতি শিক্ষার্থীরা প্রতিদিন ইফতারির পূর্ব মুহুর্তে বাগেরহাট শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অসহায় মানুষদেরকে ইফতারি প্রদান করেন। বৃহস্পতিবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে খেটে খাওয়া ও পথ শিশুদের ইফতারি প্রদান করেন তারা।কোমলমতি শিক্ষার্থীদের কাছ থেকে ইফতারি পেয়ে খুশি খেটে খাওয়া মানুষরা।

এসময়, সংগঠনের সদস্য শিক্ষার্থী শায়লা ইয়াসমিন রিপা, আদিবা হাসিব, জাকিয়া সুলতানা লাবন্য, মুক্তা আক্তার, তাবিদা খায়ের রিজি, রুবানা আফরোচ মৌমি, ছাদিয়া আফরিন শান্তা, মোহাম্মাদ আব্দুল্লাহ আল আবিদ, মোহাম্মাদ রবিউল আজম বিপ্লব, শেখ সাদীদ, আব্দুল কাইয়ুম, শেখ মুহিবুল্লাহ আহমাদ উপস্থিত ছিলেন।

সংগঠনের অন্যতম উদ্যোক্তা শায়লা ইয়াসমিন রিপা বলেন, লকডাউনে আসলে সব থেকে বেশি সমস্যায় রয়েছেন নিম্ন আয়ের মানুষেরা।এই অবস্থায় তাদের ইফতারি করার সামর্থ্য নেই। ইফতারিতে তাদেরকে একটু প্রাশান্তি দেওয়ার জন্য আমাদের এই আয়োজন। প্রথম রোজা থেকে প্রতিদিন আমরা ১০টি পরিবারকে ইফতারির সামগ্রী ক্রয় করে দিয়েছি। এর পর থেকে প্রতিদিন শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো ২০ জন অসহায় রোজাদারকে ইফতারি করিয়েছি। পুরো রমজান আমাদের এই চেষ্টা অব্যাহত থাকবে। আমাদের এই সংগঠনের মাধ্যমে রোজার পরেও মানুষের সহযোগিতা করার ইচ্ছা পোষন করেন তারা।