কচুয়ায় যুবলীগ নেতার নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের কচুয়া উপজেলার রাড়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রায়ত এসএম মাহফুজুর রহমানের ছেলে মেহেদী হাসান বাবুর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (২৯ মে) দুপুরে কচুয়া উপজেলার সাইনবোর্ড বাজার মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রাড়ীপাড়া ইউনিয়নের কয়েক হাজার লোক অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, রাড়ীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিকাশ দত্ত্ব, কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রায়ত এসএম মাহফুজুর রহমানের স্ত্রী রাড়ীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাসলিমা বেগম, নাজমা বেগম, সাইনবোর্ড বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বিষ্ণ প্রসাদ দেবনাথ, রাড়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শরীফ তুহিন মাহমুদ, যুবলীগ নেতা মোস্তাক আহমেদ, ছাত্রলীগ নেতা ইউসুফ শেখ, হাসানপ্রমুখ। বক্তারা বলেন, একটি তুচ্ছ ঘটনা নিয়ে রাড়ীপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ দেলোয়ার হোসেন রাড়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুর নামে একটি ষড়যন্ত্রমূলক মামলা দিয়েছে।

কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রায়ত এসএম মাহফুজুর রহমানের পরিবারকে হেয়-প্রতিপন্ন ও ধ্বংস করার জন্য তারা এই মামলা দিয়েছে। এই এলাকার মানুষ এসএম মাহফুজুর রহমানের পরিবারের কাছে নিরাপদ ছিল। তারা এলাকার মানুষকে ভালবাসে। আগামীতে যাতে এসএম মাহফুজুর রহমানের পরিবারের কেউ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পায় সে জন্য একটি চক্র এই হীন কাজে নেমেছে। আমরা রাড়ীপাড়াবাসী যেকোন মূল্যে যুবলীগ নেতা মেহেদী হাসান বাবুর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানাই। গেল ১১ মে একটি তুচ্ছ ঘটনা নিয়ে রাড়িপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ দেলোয়ার হোসেনের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে। পরের দিন ১২ মে রাতে মোঃ দেলোয়ার হোসেন বাদী হয়ে রাড়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুসহ ১৭ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন। আসলে ওই ঘটনায় যুবলীগ সভাপতি মেহেদী হাসান বাবুর কোন সম্পৃক্ততা নেই বলে দাবি করেন মানববন্ধনকারীরা। এদিকে মানববন্ধন শেষে একই দাবিতে রাড়ীপাড়া ইউনিয়ন ছাত্রলীগের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল করেণ ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মীরা।