বাগেরহাটে ক্যারাম বোর্ডের উপর থেকে নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক.বাগেরহাটে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারামবোর্ডের উপর রেখে যাওয়া এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।সোমবার (০৭ জুন) ভোর ৪টায় বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর বাজার থেকে এই মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়। নবজাতকটি বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এদিকে নবজাতককে দত্তকনিতে বাগেরহাট শিশুকল্যান বোর্ডের কাছে আবেদন করেছেন একাধিক নি:সন্তান দম্পতি। গভীর রাতে কান্নার শব্দ টের সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে রাখা ক্যারামবোর্ডের উপরে নবজাতকটিকে দেখতে পেয়ে আমি ত্রিপল নাইনে ফোন দিয়ে পুলিশকে জানায় স্থানীয়রা।

বাগেরহাট সদর হাসপাতালের শিশু বিষয়ক কনসালটেন্ট ডা. খান শিহান মাহমুদ বলেন, ভর্তি হওয়া নবজাতকের বয়স আনুমানিক দুই দিন হবে। সে এখন সুস্থ্য রয়েছে, টেনে খেতে পারছে। আমরা শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করছি।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। বেবিহোমে নেওয়ার যোগ্য হলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবিহোমে স্থানান্তর করা হবে। তিনি আরও বলেন, ইতোমধ্যে নবজাতককে দত্তক নেওয়ার জন্য বেশকিছু আবেদন আমাদের কাছে এসেছে। শিশু কল্যান বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহন করা হবে।