বাগেরহাটে ২৪ ঘন্টায় আক্রান্ত ১১৮, মৃত্যু ৩

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় ৪০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার দাড়িয়েছে ২৯ দশমিক ৪২ শতাংশ। এই সময়ে মারা গেছে ৩ জন। এই নিয়ে বাগেরহাটে মোট মৃত্যু হয়েছে ৯৫ জনের। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৪ হাজার ১৩৯ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৪৮ জন। বাগেরহাট সদর হাসপাতাল সংলগ্ন ৫০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫১ জন। এছাড়াও সরকারি বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে ১ হাজার ৪৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। বুধবার(০৭ জুলাই)দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।
আক্রান্তদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৬৫ জন, মোল্লাহাটে ১৩, ফকিরহাটে ৮, মোড়েলগঞ্জে ৮, মোংলায় ১১, রামপালে ১, চিতলমারী ৫ এবং শরণখোলায় ৭ জন রয়েছে।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় ৪০১ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার গেল কয়েক দিনের থেকে কিছুটা কম। তবে মৃত্যু বেড়েছে গেল ২৪ ঘন্টায়। এই পরিস্থিতিতে আরও বেশি সতর্ক ও স্বাস্থ্যবিধি না মানলেও করোনা সংক্রমন প্রতিরোধ করা সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি।