ডিজিটাল মার্কেটিংয়ে সফল মালয়েশিয়া প্রবাসী ইব্রাহিম খলিল

নিজস্ব প্রতিবেদক. ডিজিটাল মার্কেটিংয়ে অভুতপূর্ব সফলতা পেয়েছেন মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশী তরুণ ইব্রাহিম খলিল। ডিজিটাল মার্কেটিং স্ট্রাটেজি, কনটেন্ট প্ল্যানিং অ্যান্ড মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন, গুগোল অ্যাডসেন্স, ফেসবুক অ্যাডস, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ভিডিও মার্কেটিং, ইমেইল ক্যাম্পেইন, অ্যাফিলিয়েট মার্কেটিং, লীড জেনারেশন, কনভার্সন ফানেল, ন্যাটিভ অ্যাডস সেক্টরে সফলভাবে কাজ করছেন তিনি।

ইব্রাহিম খলিল ২০১৩ সালে শিক্ষার্থী ভিসায় মালয়েশিয়া পাড়ি জমান তিনি। ইংরেজী ভাষায় উপর চার বছরের কোর্স শেষে বাংলাদেশে ফিরে না এসে পরিচিত মোশাররফ হোসেন নামের এক বড় ভাইয়ের পরামর্শে একটি ফার্মে কাজ নেন তিনি।সেখানে কাজ করতে করতে মাথায় আসে ডিজিটাল মার্কেটিংয়ের বিষয়। বিভিন্ন জায়গায় যোগাযোগের পরে ওমান প্রবাসী আমার বন্ধু আহমেদ রাসেল আমাকে ডিজিটাল মার্কেটিং বিষয়ে অনেক কাজ শিখিয়ে দেয়। ২০১৮ সালে শুরু করে বর্তমানে অনেক কাজ করি। অন্যান্য কাজের পাশাপাশি মাসিক প্রায় এক লক্ষ টাকা আয় হয় আমার।

ইব্রাহিম খলিল বলেন, লেখাপড়া অবস্থায় চেয়েছিলাম, বাংলাদেশে গিয়ে কিছু করব। কিন্তু মালয়েশিয়ায় কাজের সুযোগ হওয়ায় এখানে রয়েছি। বর্তমানে আমি ডিজিটাল মার্কেটিংসহ বেশকিছু সেক্টরে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে মাসে লক্ষাধিক টাকা আয় করি। আশা করি এই আয়ের পরিমান দিনদিন বাড়বে।ভবিষ্যতে দেশে এসে বড় করে এই কাজ করার ইচ্ছে আছে। দেশের বেকার যুবকদের কাজ শেখানোরও ইচ্ছে রয়েছে আমার। অনেক আগে থেকেই নিজের ডিজিটাল মার্কেটিং এজেন্সি দেওয়ার ইচ্ছে ছিল। বর্তমানে সেই লক্ষে কাজও করতেছি। আর তাই Digital mediahub bd নামের একটি এজেন্সি খুলি, আর Digital mediahub bd টিম মেম্বার দের নিয়ে কিছু দেশি ও ইন্টারন্যাশনাল ক্লাইন্ট সার্ভিস দিচ্ছি। সামনে আরো পরিসরে কাজ করে Digital mediahub bd নামের মিডিয়া এজেন্সিকে এগিয়ে নিয়ে যেতে চাই। ব্রহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার দড়িকান্দি গ্রামের ইসমাইল মিয়ার ছেলে ইব্রাহিম খলিল।